সময়ই বলে দেবে হোয়াইট হাউজে কে থাকবে: ট্রাম্প

ডেস্ক রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  06:48 PM, 14 November 2020

নির্বাচনের হারলেও নিজেকে পরাজিত মানতে অস্বীকার করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি নির্বাচনে পরাজয়ের পর থেকে প্রকাশ্যেও আসেননি। অবশেষ শুক্রবার প্রকাশ্যে এসে ভবিষ্যত নিয়ে শঙ্কিত ট্রাম্প এক সংবাদ সম্মেলনে বলেছেন সময়ই বলে দেবে হোয়াইট হাউজে কে থাকবে আর কে থাকবে না।

জর্জিয়া ও নর্থ ক্যারোলাইনায় টেলিভিশন নেটওয়ার্কগুলো নির্বাচনের ফল ঘোষণার পরেই ট্রাম্প এ বক্তব্য দেন। বক্তব্যের পর তিনি সাংবাদিকদের কোনো প্রশ্ন করারও সুযোগ দেননি। ট্রাম্প বলেন, ভবিষ্যতে যাই ঘটুক না কেন, আমি আশাবাদী। কার প্রশাসন আসছে (হোয়াইট হাউজে) সেটি কেউ জানেন না। তবে সময়ই শেষ কথা বলবে।

এবারের নির্বাচনে তাকে যারা সমর্থন করেছেন এবং পরে যারা তার ভোট কারচুপির অভিযোগে সমর্থন দিয়েছেন, শুক্রবার টুইট করে ট্রাম্প তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি জানান, শনিবার ওয়াশিংটনে তার সমর্থনে যে সমাবেশ হওয়ার কথা সেখান দিয়ে যাওয়ার পথে তিনি থামবেন কিছুক্ষণের জন্য। তার সমর্থকদের শুভেচ্ছা জানাবেন।

করোনা ভাইরাসের ভ্যাকসিনের কাজের ব্যাপারে সংবাদ সম্মেলনে সংক্ষিপ্ত আলোচনায় ট্রাম্প আবারও জোর দিয়ে বলেন, ভাইরাসের বিস্তার রোধে তিনি কখনই লকডাউন ফিরিয়ে আনবেন না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ২৯০টি ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। ২৩২ টি ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে পিছিয়ে থাকা ট্রাম্প পরাজয়ের পর থেকেই নির্বাচনে জালিয়াতির অভিযোগ এনে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন। যদিও ইতোমধ্যে দুটি রাজ্যে তার আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

আপনার মতামত লিখুন :