কুড়িগ্রামে বালু ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  10:18 PM, 11 November 2020

উলিপুর(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে বালু ব্যবসায়ী সাইফুর রহমানকে (৩৭) ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১১ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উক্ত জরিমানার অর্থ আদায় করা হয়।
জানা যায়, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রামরাম সেন গ্রামের খোকা মামুদের পুত্র বালু ব্যবসায়ী সাইফুর রহমান দীর্ঘদিন ধরে ওই গ্রামের জোছ্নার মোড় এলাকায় অবস্থিত বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।
অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় অভিযান পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন ফেলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়।
পরে বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান উপজেলা কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক এ জরিমানা ধার্য করেন। বালু ব্যবসায়ী আদালতে উপস্থিত হয়ে জরিমানার টাকা পরিশোধ করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় ওই বালু উত্তোলনকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :