ফিরোজ কাঙাল গীতিকার হিসেবে পদার্পণ করলেন ‘পাষানীর ছলনা’ গানের মাধ্যমে।

কবির মাহমুদ(বার্তা বিভাগ)
  প্রকাশিত হয়েছেঃ  11:44 PM, 24 October 2020

সাইফুল বারী, বিনোদন প্রতিবেদকঃ
আসছে বাউল আকাইদের সুর ও সংগীত আয়োজনে ফিরোজ কাঙালের গীতিকথায় কাঞ্চন মন্ডলের মৌলিক গান “পাষানীর ছলনা”। সম্প্রতি ঢাকার সুনামধন্য একটি স্টোডিওতে গানটির রেকর্ড সম্পন্ন হয়। পাষানীর ছলনার মধ্য দিয়ে গানের ভুবনে গীতিকার ফিরোজ কাঙালের যাত্রা শুরু। এটিই তার প্রথম প্রকাশিত গান হতে যাচ্ছে। গানটি নিয়ে নবাগত গীতিকার, সুরকার এবং তরুণ সংগীত শিল্প অনেক আশাবাদী।

ইতিমধ্যে কন্ঠশিল্পী কাঞ্চন মন্ডলের কন্ঠে বেশ কিছু গান প্রকাশিত হয়েছে। সে গান গুলোর সুর সংগীত আয়োজনে ছিলেন বাউল আকাইদ। এ গানটির সুর সংগীত আয়োজনেও রয়েছেন তিনি। কাঞ্চন মন্ডলের ‘বুকে ব্যথা লাগে’ গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। গানটি প্রকাশিত করেছেন পরিচিত মিউজিক ব্যানার কলেরগান মাল্টিমিডিয়া থেকে।

নবাগত গীতিকার ফিরোজ কাঙাল কান্তারপল্লি নিউজকে বলে, “পাষানীর ছলনা” গানটি ভালো কোনো মিউজিক কোম্পানি থেকে প্রকাশ হবে ইনশাল্লাহ।

মিডিয়াতে গীতিকার হিসেবে আসার কারন জানতে চাইলে ফিরোজ কাঙাল জানায়, লেখালেখির প্রতি ছোটবেলা থেকেই তার ঘোর নেশা। কবিতা লিখতে লিখতে গানের পোকা মাথায় ঢুকে যায়। বিভিন্ন গীতিকার এর লেখা গান তিনি শুনেছেন এখন ও শুনেন। বাউল আকাইদ এর লেখা বিভিন্ন গান তাকে বিশেষ ভাবে আকৃষ্ট করে এবং তিনি বাউল আকাইদ এর সান্নিধ্যে যান। গুরু হিসেবে সম্বোধন করেন। বাউল আকাইদ এর হাত ধরেই ফিরোজ কাঙালের মিডিয়া পাড়ায় প্রদার্পণ।

ফিরোজ কাঙাল আরো জানায়, বাস্তব জীবনের বিভিন্ন বিষয় তাকে ভাবিয়ে তোলে। সেই চিন্তা চেতনা থেকেই লেখার চেষ্টা করেন। এখন লিখছেন পরবর্তীতে ও লিখবেন। আমি একজন ক্ষুদ্র গীতিকার হিসেবে সমস্ত গীতিকারের লেখাকে অনেক সম্মান করি। সকলের প্রতি শ্রদ্ধা রেখে ভালোবাসা নিয়ে গুরু দিকনির্দেশনা মেনে সামনে এগিয়ে যেতে চাই। বাকিটা মালিক ভরসা।

আপনার মতামত লিখুন :