সোশ্যাল ক্যানভাসারস এর আয়োজনে ওয়ার্ল্ড ফটোগ্রাফি ফটো কন্টেস্ট-২০২০” এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান

ডেস্ক রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  10:18 AM, 15 September 2020

বাংলাদেশ, ভারত ও কানাডা সহ বিশ্বের অন্যান্য ১০টি দেশের বিভিন্ন ফটোগ্রাফারদের নিয়ে অনুষ্ঠিত হয় সোশ্যাল ক্যানভাসারস এর মেগা ইভেন্টে ওয়ার্ল্ড ফটোগ্রাফি ফটো কন্টেস্ট-২০২০। ১১ সেপ্টেম্বর ২০২০, প্রতিযোগিতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। ১৯ অাগষ্ট ২০২০ সংগঠনটি অনলাইনের মাধ্যমে শুরু করে ওয়ার্ল্ড ফটোগ্রাফি ফটো কন্টেস্ট।

করোনা মহামারীর এই ঘরবন্দী সময়ে বিশ্ব ফটোগ্রাফি এর গুরুত্বের কথা বিবেচনা করে ও মানুষকে মানসিক ভাবে প্রফুল্ল রাখার লক্ষ্যে এই ব্যতিক্রমধর্মী ইভেন্ট আয়োজন করা হয়। এ সময়ে অনেকেই তার সৃজনশীল প্রতিভা, প্রাকৃতিক বৈচিত্রতা, করোনায় গৃহবন্দী অবস্থায় কোনো বিশেষ মূহুর্ত অথবা মানুষের সহজ ও মানবেতর জীবনযাত্রাকে ক্যামেরাবন্দী করেছেন।
এই ইভেন্টের সার্বিক সহযোগিতায় ছিল, রোটারেক্ট ক্লাব অফ ঢাকা প্যারাগন, রোটারেক্ট ক্লাব অফ ওয়ারী, খান ট্রেনিং সেন্টার, শখের কাজের ছবি ঘর, দৈনিক আলো এবং ইভেন্ট টি স্পন্সর করেন রোটারী ক্লাব অফ ঢাকা প্যারাগন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান শেখ সাদী খান (প্রেসিডেন্ট রোটারি ক্লাব অফ ঢাকা প্যারাগন), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটার‍্যাক্টর কাওসার আহমেদ রুবেল(ডিস্ট্রিক্ট রোটার‍্যাক্ট রিপ্রেজেন্টেটিভ) এবং সম্মানিত বিচারক হিসেবে ছিলেন এম আর রানা (সিইও – এম আর রানা ফটোগ্রাফি ও অফিসিয়াল ফটোগ্রাফার চিরকুট ব্যান্ড, গ্লোবাল বাংলাদেশী মিউজিক্যাল ব্যান্ড) । প্রায় দেড় হাজার ছবি হতে সেরা দশজনকে বিজয়ী ঘোষণা করা হয়।

বিজয়ীরা হলেন –
সাইফুল্লাহ নোমান(১ম), হাসানুল বান্না বাপ্পি (২য়), প্রীতম রয় (৩য়,ভারত), মোহাম্মদ শাহ আলম চৌধুরী (৪র্থ), হোমায়রা সানজানা অনিষা(৫ম), মোহাম্মদ রেদোয়ান মাহবুব(৬ষ্ঠ), প্রত্যাশা বাহার উর্মি(৭ম), শেল্ডল বিলস্কার(৮ম,কানাডা), সম্রাট খান(৯ম), এবং শেরজান আলী(১০ম)।
তাদের প্রত্যেককে আন্তর্জাতিক মানের সার্টিফিকেট, মহামূল্যবান বই ও আরো অন্যান্য পুরস্কারে পুরস্কৃত করা হয়।

আপনার মতামত লিখুন :