কাশ্মীরে রাতভর পাক সেনাদের গোলাবর্ষণ, ৩ ভারতীয় নাগরিকের মৃত্যু

ডেস্ক রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  10:23 AM, 19 July 2020

ভারত অধিকৃত কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার কাছাকাছি কয়েকটি গ্রামে পাকিস্তানের সেনাবাহিনী হামলা চালিয়েছে বলে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে। শুক্রবার রাতভর গোলাগুলিতে জম্মু-কাশ্মীরের পুঞ্চ সেক্টরে তিন ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে।

পুঞ্চ সেক্টরের ডেপুটি কমিশনার জানিয়েছেন, শুক্রবার রাতে পুঞ্চ জেলার গুলপুর সেক্টরে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। পাক সীমান্ত থেকে গোলা ও মর্টার শেল নিক্ষেপ করেছে পাক সেনারা। এর ফলে তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও একজন।

এদিকে, শনিবার ভোরে জম্মু-কাশ্মীরের সোপিয়ানের আমসিপোড়া গ্রামে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। সেখানে তল্লাশি অভিযানের সময় তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছে।

আমসিপোড়া গ্রামে বিচ্ছিন্নতাবাদীদের অবস্থান জানতে পেরে শনিবার ভোরে নিরাপত্তা বাহিনী গ্রামটি ঘিরে ফেলে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় কাশ্মীর উপত্যকায় দু’বার সংঘর্ষের ঘটনা ঘটল।

জম্মু-কাশ্মীরসহ পাকিস্তান সীমান্ত লাগোয়া সব এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সীমান্ত লাগোয়া গ্রামগুলোতে নজরদারি দ্বিগুণ করেছে সেনাবাহিনী। প্রসঙ্গত, জুন মাসে কাশ্মীর উপত্যকায় বিভিন্ন এনকাউন্টারে ৪৮ সন্ত্রাসীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ।

আপনার মতামত লিখুন :